শেরপুরের কামারের চর ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ

59

নিজস্ব প্রতিবেদক : অতিদরিদ্র ও হতদরিদ্র সুবিধাভোগী মানুষের মাঝে নিজেদের স্বাবলম্বী হওয়ার জন্য উন্নয়ন সংঘের আয়োজনে ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় ১৬৫ পরিবারের মধ্যে ছাগল বিতরণ করা হয়েছে। ৯ জুন বুধবার দুপুরে শেরপুর সদর উপজেলার ১নং কামারের চর ইউনিয়নের ডুবারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাগল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

কামারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব প্রধান অতিথি হিসেবে ছাগল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে ওয়ার্ল্ড ভিশন জামালপুরের কৃষি বিষয়ক কর্মকর্তা ড. শাখাওয়াত হোসেন, উন্নয়ন সংঘের কর্মকর্তা আশিকুর রহমান উপস্থিত ছিলেন।

এসময় ওই ইউনিয়নের ১৬৫ পরিবারের মধ্যে ১২ থেকে ১৪ মাস বয়সী, ১০ থেকে ১২ কেজি ওজনের ব্লাক বেঙ্গল জাতের সাদা কালো, খয়েরী ও বাদামী রঙের প্রতি পরিবারকে দুইটি করে ছাগল বিতরণ করা হয়। যার মূল্য ৮ হাজার ২০০ টাকা।

ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা ড. শাখাওয়াত হোসেন আমাদের প্রতিনিধিকে বলেন, কামারের চর ইউনিয়নের ১৬৫ পরিবারের মধ্যে ছাগল বিতরণের মধ্য দিয়ে প্রত্যেকটি পরিবার স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখবে। এই দুইটি ছাগল বছরে প্রজননের মধ্য দিয়ে ৪টি বাচ্চা দিবে আস্তে আস্তে ঐ পরিবার স্বাবলম্বী হওয়ার মুখ দেখবে এটাই ওয়ার্ল্ড ভিশনের কামনা।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা অনুপ মোদক, উন্নয়ন সংঘের উপজেলা কো-অর্ডিনেটর আনোয়ার জাহিদ, প্রোজেক্ট অফিসার সেলিনা খাতুন সহ ওয়ার্ল্ড ভিশন, উন্নয়ন সংঘের কর্মকর্তা ও সুবিধাভোগী হতদরিদ্রগণ উপস্থিত ছিলেন।