আর্ত্মমানবতার সেবায় শেখ হাসিনার পাশে এখন সারা পৃথিবী আছে : কৃষিমন্ত্রী

72

জিএইচ হান্নান : আর্ত্মমানবতার সেবায় জাতির পিতার কন্যা শেখ হাসিনার পাশে এখন সারা পৃথিবী আছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

২৭ সেপ্টেম্বর বুধবার দুপুরে হিন্দু ধর্মাবলম্বীদের দূর্গোৎসব উপলক্ষে তিনি নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী শহরের গোপাল জিউর মন্দিরে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে এ কথা জানান।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে, বোনের স্নেহ দিয়ে বানভাসি মানুষ থেকে শুরু করে রোহিঙ্গা পর্যন্ত সবাইকে পাশে দাড়িয়ে আশ্রয় দেন, সাহস দেন, স্নেহ দেন, ভালোবাসা দেন; মমতা দিয়ে ভরিয়ে দেন- এরই নাম জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

রোহিঙ্গা সংকট নয়, এটি একটি সমস্যা উল্লেখ করে তিনি বলেন, কিভাবে মানবতার সেবা করা যায়, শেখ হাসিনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন।‘রাস্তার পাশে চাদর পেতে আল্লাহর ওয়াস্তে দুইটা পয়সা দিয়া যান’ এই স্টাইল থেকে বাংলাদেশকে বের করে নিয়ে এসেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

হিন্দু সম্প্রদায়ের উদ্দেশ্যে তিনি বলেন, এ উৎসব আমরা ভাগ করে নেব দূর্গত মানবতার সঙ্গে, আর্ত্মমানবতার সঙ্গে।

নালিতাবাড়ী পুঁজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী অরুণ চন্দ্র সরকারের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আ’লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নালিতাবাড়ীর সভাপতি গোপাল চন্দ্র সরকার, ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন নালিতাবাড়ীর চেয়ারম্যান মি. লুইস নেংমিনজা ছাড়াও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী নকলা শহরের একটি পুঁজা মন্ডপ পরিদর্শন করেন এবং হিন্দু সম্প্রদায়ের লোকদের সাথে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন।