শেরপুরের নালিতাবাড়ীতে মাদকাসক্ত ছেলের দেয়া আগুনে বসতবাড়ি ভস্মিভূত

24

জিএইচ হান্নান :মাদকাসক্ত ছেলের জ্বালিয়ে দেওয়া আগুনে ভস্মিভূত হয়েছে বসতবাড়ি। পুড়েছে প্রতিবেশির বাড়িও। ১৬ অক্টোবর সোমবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ীতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানায়, নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের গেরামারা গ্রামের সাবেক ইউপি সদস্য ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী আব্দুল জলিলের একমাত্র ছেলে শামীম নূর (২৬) মাদকাসক্ত ছিল। কিছুদিন আগে পরিবারের পক্ষ থেকে তাকে ময়মনসিংহের একটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে রেখে চিকিৎসাও করানো হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনার্সে পড়ুয়া শামীম সম্প্রতি সুস্থ হয়ে নিরাময় কেন্দ্র থেকে বাড়িতে আসে। এদিকে বাড়িতে ফিরে আসার পর থেকেই পুনরায় সে মাদকাসক্ত হয়ে পড়ে। এমতাবস্থায় গত কয়েকদিন ধরে শামীম পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবী করে আসছিল। দাবীকৃত ওই টাকা না পেয়ে সোমবার দুপুরে বাড়িতে কেউ না থাকার সুবাদে ঘরের ভেতরে আগুন লাগিয়ে দেয়। কিছুক্ষণ পর আগুনের লেলিহান দ্রুত ছড়িয়ে পড়লে ঘরের ভেতরে থাকা আসবাবপত্র পুড়ে ঘরের চালে লাগলে প্রতিবেশিরা টের পান। ততক্ষণে সেমিপাকা ঘরটি পুড়তে শুরু করে এবং প্রতিবেশি ফিরোজ আল-মামুনের বসতঘরেও আগুন লেগে যায়। এসময় আশপাশের মানুষ ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

পরে খবর পেয়ে দমকল বাহিনী কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। এর পূর্বেই আব্দুল জলিলের দুইটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়। আগুন লেগে যাওয়ায় অগ্নিকান্ড থেকে রক্ষা করতে ভেঙ্গে ক্ষতিগ্রস্ত করা হয় প্রতবেশি ফিরোজ আল মামুনের দুইটি ঘর। এ ঘটনায় প্রতিবেশি ফিরোজ আল মামুন বাদী হয়ে নালিতাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।নালিতাবাড়ী থানার সেকেন্ড অফিসার এসআই নজরুল ইসলাম অভিযোগ দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।