শেরপুরের পাকুড়িয়াতে মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে আজকের তারুণ্যের কম্বল বিতরণ

31

জাহিদুল খান সৌরভ : স্বেচ্ছাসেবী সংগঠন আজকের তারুণ্যের উদ্যোগে শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মিন্নতীয়া হাফেজীয়া ক্বওমী মাদ্রাসার এতিম ও অসহায় শিক্ষার্থীদের মাঝে ১৫ জানুয়ারি শনিবার সকাল ১১ টায় শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

আজকের তারুণ্যের সহ-সভাপতি জাহিদুল খান সৌরভের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদের সহধর্মিনী ও জেলা লেডিস ক্লাবের সভাপতি জান্নাতুল ফেরদৌস প্রিয়া।

এসময় তিনি বলেন, আজকের তারুণ্য একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা নিজের খেয়ে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে যাচ্ছে। নিজের খেয়ে বনের মহিষ তাড়ানোর মত অবস্থা। এই করোনা মহামারিতে আমরা যখন ঘরবন্দী, আমাদের কর্মচারীদের পর্যন্ত কাউকে ঘরে ঢুকতে দিতাম না ঠিক তখন এই সংগঠনের কার্যক্রম ছিল চোখে পড়ার মত।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ওই মাদ্রাসার মোহতামিম আলী হোসাইনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা দ্বীনি শিক্ষার পাশাপাশি ছোট ছোট ছেলেদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। যাতে তারা বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে।

এছাড়াও বিশেষ অতিথি হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি মাদ্রাসায় আর্থিক সহায়তার আশ্বাস দিয়ে বলেন, মাদ্রাসায় কোনো প্রকার আর্থিক সহায়তার প্রয়োজন হলে কর্তৃপক্ষ যেনো আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মাননীয় হুইপ মোঃ আতিউর রহমান আতিক এমপি মহোদয়কে বিষয়টি অবহিত করেন।

কম্বল বিতরণকালে আজকের তারুণ্যের উপদেষ্টা এবিএম শফিকুল ইসলাম শান্ত, সভাপতি মো. রবিউল ইসলাম রতন, সহ-সভাপতি শামসুজ্জামান সাঈদ, সাধারণ সম্পাদক দীপ্ত মোদক, যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ আকাশ, রিফাত হোসেন জীবন, সাংগঠনিক সম্পাদক তাহসিন মাসরুর তুষার, আইন সম্পাদক ওসমান গনি, সদস্য বিলাশ দাস ও রাইসুল রিফাত সহ ওই মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi