শেরপুরের পাকুড়িয়া গণইভরুয়া সড়কের পাশে বাঁধ দেয়ায় পথচারীদের দুর্ভোগ চরমে

105

জিএইচ হান্নান : শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গণইভরুয়া পাড়া এলাকার সড়কের পাশে জনৈক একাতুল্লাহ মন্ডল নামে এক ব্যক্তি ওই সড়কে বাঁধ দেয়ার ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসীদের অভিযোগ উঠেছে। এতে করে ওই সড়কে চলাচলকারী পথচারীসহ ছোটখাটো যানবাহন চলাচলের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

স্থানীয় এলাকাবাসীদের অভিযোগ শেরপুর পৌরসভার শেষ প্রান্ত শেখহাটি মোড় থেকে পাকুড়িয়া ইউনিয়নের গণইভরুয়া পাড়াসহ বিভিন্ন পাড়া মহল্লার অন্যান্য সড়কের সাথে এই জনগুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষসহ ছোটখাটো যানবাহন চলাচল করে থাকে। বর্ষা মৌসুমের শুরুতে গণইভরুয়া পাড়ার সড়কটি খানাখন্দক হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

খানাখন্দক ভরাটে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী খোয়া ও রাবিস দিয়ে ভরাট করে দেন। পরবর্তীতে গণইভরুয়া পাড়ার ওই সড়কে বৃষ্টি পানি জমে যাওয়ার ফলে দেখা দেয় জলাবদ্ধতা এবং সেই সাথে ওই সড়কের পাশে জনৈক একাতুল্লাহ মন্ডলের বশতবাড়ী হওয়ায় তিনি সড়কের পাশে বাঁধ দিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছেন।

এঘটনায় একাতুল্লাহ মন্ডলের বাড়িতে গিয়ে তার কাছে বাঁধ দেয়ার বিষয়টি জানার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টি খতিয়ে দেখছেন এবং ব্যবস্থা নিবেন বলে এমনটাই জানিয়েছেন।