শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে এক বৃদ্ধের মৃত্যু

111

জিএইচ হান্নান : শেরপুর জেলা শহরের পৌরসভার খরমপুর মহল্লায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে ৫ জুন শনিবার দুপুর ২টায় আমানু শেখ (৭৩) নামে এক বৃদ্ধের মৃত্যু ঘটেছে। আমানু শেখ শেরপুর পৌরসভার খরমপুর মহল্লার তুফানু শেখের ছেলে। এনিয়ে শেরপুর জেলায় করোনা ভাইরাস সংক্রমণে ১৭ জনের মৃত্যু ঘটলো।

হাসপাতাল সূত্রে জানা গেছে, খরমপুর মহল্লায় বৃদ্ধ আমানু শেখ ৩ জুন জ্বর, শর্দি ও শ্বাসকষ্ঠে ভুগছিলেন। পরে তাকে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে হাসপাতালের চিকিৎসক ৪ জুন আমানু শেখের (কোভিড-১৯) এর নমুনা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করে। পরদিন ৫ জুন চিকিৎসাধীন অবস্থায় আমানু শেখ মৃত্যু বরণ করেন। এব্যাপারে ডাঃ ল্যাবে পাঠানো রিপোর্ট আমানু শেখের শরীরে কোভিড ১৯ পজিটিভ পাওয়া যায়।

এব্যাপারে শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোবারক হোসেন নিশ্চিত করে বলেন, হাসপাতালের চিকিৎসক ৪ জুন আমানু শেখের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়। পরদিন ৫ জুন চিকিৎসাধীন অবস্থায় আমানু শেখ মৃত্যু বরণ করেন। আমানু শেখসহ এনিয়ে শেরপুর জেলায় করোনা ভাইরাস সংক্রমণে ১৭ জনের মৃত্যু ঘটলো।

এদিকে জেলা সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অবাধে চলাফেরা করার জন্য আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তাই এর বিস্তার রোধে সকলকে সচেতন হওয়ার ও মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।