শেরপুরে কানাশাখোলা-অষ্টমীতলা মহাসড়কের প্রশস্ততায় ভূমি অধিগ্রহণ ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ

41

মোঃ হামিদুর রহমান: শেরপুর জেলার সদর উপজেলার শেরপুর-বয়রা পরানপুর মৌজার কানাশাখেলা-অষ্টমীতলা জেলা মহাসড়ককে আঞ্চলিক মহাসড়কের যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় যেসব জমির মালিকদের ভূমি অধিগ্রহণ করা হয়েছে সেই সব ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ ও দখল হস্তান্তর করা হয়েছে।

শেরপুর জেলা প্রশাসন ও সড়ক বিভাগের আয়োজনে ভাতশালা ইউনিয়নের বয়রা পরানপুর স্থানে ৬ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি ক্ষতিগ্রস্থ এসব মানুষের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন।

ওই প্রকল্পের অনুকূলে অধিগ্রহণকৃত মোট জমির পরিমান ৪.৮০ একর, প্রকল্পের প্রাক্কলিত অর্থ ২৬,৯৭,৬৭,০৩০/- টাকা,  প্রকল্পের মোট এওয়ার্ডির সংখ্যা ৩৪৫ জন। এর মধ্যে ৬ জানুয়ারি বৃহস্পতিবার তারিখে বিতরণকৃত চেক সংখ্যা ৩৫টি (পরিবার সংখ্যা ৩১টি)। বিতরণকৃত চেকে অর্থের (ক্ষতিপূরণ বাবদ) পরিমাণ ৩,৭৩,৯৩,৭৩৯.২০ টাকা।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি। তিনি বলেন, শেরপুর-বয়রা পরানপুর মৌজার কানাশাখেলা-অষ্টমীতলা জেলা মহাসড়ককে আঞ্চলিক মহাসড়কের যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণ কাজে ভূমি প্রদান করে সহায়তা করার জন্য ক্ষতিপূরণ গ্রহীতাদের ধন্যবাদ জানান এবং কেউ যদি তাদের কাছে ক্ষতিপূরণের চেক পেতে এবং পাওয়ার জন্য কোন অনৈতিক আর্থিক সুবিধা দাবী করেন তাহলে সরাসরি জেলা প্রশাসকের মোবাইলে প্রমাণসহ যোগাযোগ করার জন্য বলেন।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মোঃ শরীফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক ফরিদা ইয়াছমিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে সহকারি কমিশনার (ভূমি) তনিমা আফ্রাদ, ভাতশালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুন নাহার, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান ফকির, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ্র বিল্টু, সাংবাদিক জাহিদুল খান সৌরভ, বুলবুল আহম্মেদ, মোঃ হামিদুর রহমান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও ক্ষতিপূরণের চেক গ্রহীতারা উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi