শেরপুরে কৃষ্ণচূড়া ফাউন্ডেশনের ভিন্নধর্মী কার্যক্রম “আমাদের ঈদ”

64

জাহিদুল খান সৌরভ : সামাজিক সংগঠন “কৃষ্ণচূড়া ফাউন্ডেশন” এর উদ্যোগে শতাধিক ছিন্নমূল পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। ১৯ জুলাই সোমবার বিকেল ৫ টায় স্বেচ্ছাসেবীরা বিভিন্ন টিমে বিভক্ত হয়ে গোপনীয়তার সাথে উপহার প্রাপ্ত পরিবার গুলোর আত্মসম্মান এর কথা ভেবে বাড়ি বাড়ি গিয়ে ১৫০ টি উপহার সামগ্রী পৌছে দেন। উপহার সামগ্রীর মধ্যে ছিল- সেমাই, নুডলস, চিনি, মসলা, পিঠা, সাবান, মাস্ক ও দুধ।

এ বিষয়ে সংগঠনটির চেয়ারম্যান মাহমুদুল হাসান মিল্লাত জানান, কোনো রকম পৃষ্ঠপোষকতা ছাড়া সম্পূর্ণ স্বেচ্ছাসেবীদের অর্থায়নেই আমরা আমাদের কার্যক্রম গুলো করে থাকি। সকল বয়সের মানুষ, বিশেষ করে তরুণরা সংগঠনটির এর কার্যক্রমে মুগ্ধ হয়ে আমাদের সাথে কাজ করছে। করোনাকালীন সময়ে শীঘ্রই আমরা একটি টেলিমেডিসিন সেবা চালু করতে যাচ্ছি। ভবিষ্যতেও আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়াবো।

সাধারণ সম্পাদক খন্দকার রুমান শাহ বলেন, আমরা ইতিপূর্বে বেশ কয়েকটি সফল কার্যক্রমের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি সাইম ইসলাম তপু, শাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান সাকিব, সাংগঠনিক সম্পাদক আহসান শাকিল, মমিনুল ইসলাম মমিন, আব্দুল্লাহ আফিফ, ফাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্যে, সংগঠনটি প্রত্যেক বছরই ভিন্নধর্মী এই কার্যক্রম “আমাদের ঈদ ” বাস্তবায়ন করে আসছে। এছাড়াও করোনাকালে এবং বন্যায় বেশ কয়েকটি সফল কার্যক্রম এবং রক্তদানের মাধ্যমে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে ছিল। এছাড়াও শেরপুর জেলার প্রথম সামাজিক সংগঠন হিসাবে অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীর পড়াশোনার সার্বিক খরচ ব্যবস্থাপনায় কাজ করে যাচ্ছে কৃষ্ণচূড়া ফাউন্ডেশন।