শেরপুরে চলমান কঠোর লকডাউনে দোকান খোলা রাখার দায়ে ৪ ব্যবসায়ীকে জরিমানা

282

জিএইচ হান্নান : শেরপুর জেলায় চলমান কঠোর লকডাউন পরিস্থিতিতে সরকার ঘোষিত বিধিনিষেধ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৬ জুলাই মঙ্গলবার বিকেলে পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কানাশাখোলা বাজার এবং পৌরসভার শেখহাটি বাজারে ৪ ব্যবসায়ীকে বিভিন্ন অংকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর নির্দেশনায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফিরোজ আল মামুন মঙ্গলবার বিকেলে কানাশাখোলা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় লকডাউন পরিস্থিতিতে দুটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বিধিনিষেধ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ১৮৬০ সালের দঃবিঃ ২৬৯ ধারায় দোষী সাব্যস্থ করে ওই ২ ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেন।

একইদিন বিকেলে জেলা প্রশাসক কার্যালয় সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মাহমুদ পৌরসভার শেখহাটি বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় লকডাউন পরিস্থিতিতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ২ ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৮৬০ সালের দঃবিঃ ২৬৯ ধারায় দোষী সাব্যস্থ করে ৩ হাজার টাকা জরিমানা করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে দোষী ব্যবসা প্রতিষ্ঠানের মালিকগণ তাদের জরিমানার টাকা পরিশোধ করেন।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার হেলাল উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের পেশকার মো. মতিউর রহমান সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi