শেরপুরে জাল টাকাসহ দুই যুবক গ্রেফতার

475

জিএইচ হান্নান : শেরপুর জেলা শহরের ব্যস্ততম পৌর নিউমার্কেট এলাকা থেকে জাল টাকা চক্রের দুই সদস্যকে ৮ হাজার জাল টাকা এবং আরো ৭১ হাজার ভালো টাকাসহ শুক্রবার রাত ১০টার দিকে সাইফুল ইসলাম ওরফে ভূঁইয়া (২৮) ও মোঃ মাসুদ রানা ওরফে মাসুম (৩২) নামে দুই যুবককে গ্রেফতার করেছে চকবাজার ফাঁড়ির পুলিশ।

ধৃত জাল টাকা কারবারি সদস্যরা হলো- মাদারীপুর জেলার সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ছয়না করদী গ্রামের আঃ হামিদ ওরফে হামিদুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম ওরফে ভূঁইয়া ও কুমিল্লা জেলার হোমনা উপজেলার জগন্নাথ কান্দি মাথাভাঙ্গা গ্রামের মৃত আঃ আউয়ালের ছেলে মাসুদ রানা ওরফে মাসুম।

পুলিশ সূত্রে জানা গেছে, শেরপুর জেলা শহরের নিউমার্কেটের একটি দোকানে শুক্রবার রাতে জালটাকা কারবারি চক্রের ওই দুই সদস্য সাইফুল ইসলাম ওরফে ভূঁইয়া ও মোঃ মাসুদ রানা ওরফে মাসুম ৩ হাজার ৫শত জাল টাকার নোট দিয়ে একটি খেলনা ক্রয় করে। পরে ওই দোকানী জাল টাকার বিষয়টি নিশ্চিত হয়ে তাদের চ্যালেঞ্জ করেন।

এদিকে খবর পেয়ে চকবাজার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোঃ ফজলুল হক সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল থেকে জাল টাকা চক্রের দুই সদস্যকে ৮ হাজার জাল টাকা এবং আরো ৭১ হাজার ভালো টাকাসহ তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এব্যাপারে শেরপুর সদর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর (ক) ও (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্তকারী অফিসার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ রুবেল মিয়া সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ সেপ্টেম্বর শনিবার ধৃত জালটাকা কারবারি চক্রের দুই সদস্যকে আদালতে সোপর্দ করে পুলিশি হেফাজতে এনে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। বিজ্ঞ আদালত ১৩ সেপ্টেম্বর রিমান্ড শুনানীর দিন ধার্য্য করে আসামীদের শেরপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi