শেরপুরে জাল নোটসহ একজন গ্রেপ্তার: কারাগারে প্রেরণ

41

দেশ বার্তা ডেস্ক: শেরপুরে জাল নোটসহ মো. ফারুক ওরফে মারুফ (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। ফারুক জামালপুরের সদর উপজেলার হামিদপুর গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে। ১১ অক্টোবর বুধবার সন্ধ্যায় শেরপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতের নির্দেশে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়।

গত মঙ্গলবার মধ্যরাতে জেলা শহরের নওহাটা খোয়ারপাড় মোড় থেকে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এ সময় পুলিশ তাঁর নিকট থেকে ১ হাজার টাকা মূল্যমানের ৫টি জাল নোট জব্দ করে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার মধ্যরাতে ফারুক শহরের নওহাটা খোয়ারপাড় মোড়ে অবস্থিত একটি ফলের দোকানে কয়েক কেজি ফল কিনে একটি ১ হাজার টাকার জাল নোট দেন। কিন্তু দোকানের মালিক জাল নোটটি ধরে ফেলেন এবং আশপাশের লোকজনকে ডাক দেন। এ সময় ফারুক দৌড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজন তাঁকে ধরে ফেলেন। পরে তাঁকে (ফারুক) সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার ফারুক একটি সংঘবদ্ধ জাল নোট চক্রের সদস্য। উপ-পরিদর্শক (এসআই) শুভ্র কুমার সাহা বাদী হয়ে তাঁর (ফারুক) বিরুদ্ধে দ-বিধির ৪৮৯ ধারায় সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।