শেরপুরে ডিএসএ দাবা প্রতিযোগিতা সম্পন্ন ॥ রউফ আজিজ চ্যাম্পিয়ন সোহেল রানারআপ

43

চুড়ান্ত খেলার মধ্যে দিয়ে শেষ হলো শেরপুরে অনুষ্ঠিত ডিএসএ দাবা প্রতিযোগিতা। বৃহস্পতিবার শেরপুর জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় জেলা শহরের গৌরীপুর মহল্লার আবদুর রউফ আজিজ চ্যাম্পিয়ন ও নকলা উপজেলার ক্রীড়া সংস্থার প্রতিযোগি সোহেল রানা রানারআপ হন। তৃতীয় স্থান অধিকার করেন জেলা সদরের মো. শাহজাহান।

এবার নিয়ে পরপর পাঁচবার সহ মোট সাতবার দাবা প্রতিযোগিতায় বিজয়ী হলেন আব্দুর রউফ আজিজ। এবারের চুড়ান্তপর্বে ৯ রাউন্ডের খেলায় রউফ আজিজ, সোহেল ও শাহজাহান সর্বোচ্চ ৭ পয়েন্ট করে অর্জন করলে টাইব্রেকিংয়ের মাধ্যমে চুড়ান্ত বিজয়ী নির্ধারিত হয়। রউফ আজিজ বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত ৪৩তম জাতীয় বাছাই দাবা বি-চ্যাম্পিয়নশিপে শেরপুর জেলঅর প্রতিনিধিত্ব করবেন।

এছাড়া ৫ পয়েন্ট করে অর্জন করে ঝিনাইগাতীর মোহাম্মদ আবু ছালেহ ৪র্থ এবং নকলার মো. সজীব মিয়া ৫ম স্থান অর্জন করে আগামী বছর সরাসরি চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেন। চুড়ান্ত পর্বে ১০ জন খেলোয়াড় নিয়ে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে অনুষ্ঠিত খেলায় প্রথম পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী নকলার মোহাম্মদ আমিরুল ইসলাম ৪ পয়েন্ট পেয়ে ৬ষ্ঠ স্থান লাভ করেন। সমান পয়েন্ট পেয়ে নকলার মো. নজরুল ইসলাম ৭ম, গতবারের রানারআপ শ্রীবরদীর বেলায়েত হোসেন ৩ পয়েন্ট পেয়ে ৮ম, সমান পয়েন্ট নিয়ে নকলার মো. টিটো মিয়া ৯ম এবং এসআই মো. সজিব মিয়া কোন পয়েন্ট না পেয়ে ১০ম স্থান লাভ করেন।

দাবা প্রতিযোগিতার সমন্বয়কারী হাকিম বাবুল জানান, প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানারআপ এবং চুড়ান্তপর্বে সর্বোচ্চ পয়েন্টধারী ৫ জন ও প্রথম পর্বের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারিকে পুরস্কার, সনদপত্র ও প্রাইজমানি প্রদান করা হবে। এছাড়াও বিশেষ বয়সী খেলোয়াড়দের সম্মাননা প্রদান করা হবে।