শেরপুরে ঢিলে ঢালা লকডাউন ॥ মানছে না সরকারি নির্দেশনা

126

জিএইচ হান্নান : করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে শারীরিক দূরত্ব বজায় রাখা এবং জরুরি কাজ ছাড়া বের না হওয়ার জন্য সরকারি নির্দেশনা থাকলেও তা মানছে না শেরপুরের মানুষ। লকডাউন চলছে ঢিলে ঢালা। সরকার ঘোষিত লকডাউন থাকলেও শেরপুর জেলা শহরের বিভিন্নস্থানে দেখা গেছে উল্টো চিত্র। খুলে গেছে কিছু কিছু মার্কেট ও দোকানপাট, কোন কোন ক্ষেত্রে দোকানের এক সার্টার খোলা এবং পুরো দোকান খোলা রয়েছে। ক্রেতা-বিক্রেতাদের নেই কোন শারীরিক দূরত্ব। দূরপাল্লার যানবাহন ছাড়া শহরে চলছে রিকশা, অটোরিকশায় গাদা-গাদি করে যাত্রী উঠা নামা।

সরকারি ঘোষিত লকডাউনের ১ম দিন ৫ এপ্রিল সোমবার সকালে জেলা শহরের ব্যস্ততম এলাকা বটতলা, নিউমার্কেট, নয়আনী বাজার, নবীনগর কাঁচাবাজার, নূতন বাসটার্মিনাল, রঘুনাথ বাজার থানা মোড়, খোয়ারপাড় মোড় সহ পৌর শহরের এসব সড়কে লকডাউনের মধ্যে জনসমাগমের এমন চিত্র দেখা গেছে।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, হোটেল-রেস্তোঁরায় খাবার পার্সেল ছাড়া বসে খাবার গ্রহণ করা যাবে না এমন নির্দেশনা থাকলেও এসব হোটেলের মালিকেরা সরকারি নির্দেশনা মানছে না।

জেলা শহরে জনসমাগম বাড়লে করোনার ঝুঁকি বাড়বে। সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করা না গেলে ঝুঁকি থেকে যাবে। যে কোনও ভাবেই হোক এটি নিশ্চিত করতে হবে বলে সচেতন মহল এমনটাই ধারণা করছে।