শেরপুরে তক্ষকসহ দুই ব্যবসায়ী গ্রেফতার

856

জিএইচ হান্নান : শেরপুর জেলা শহরের পৌরসভার পশ্চিম শেরীপাড়া মহল্লায় ৩ মে সোমবার গভীর রাতে শেরপুর সদর থানার পুলিশ অভিযান চালিয়ে একটি তক্ষকসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। ধৃত তক্ষক ব্যবসায়ীদ্বয় হলো-শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়নের বাকারকান্দা গ্রামের মো. রমজান আলীর ছেলে মো. কমল মিয়া (৩০) ও নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া মন্ডলিয়া পাড়া ইউনিয়নের বিসগিরি পাড়া গ্রামের মৃত খয়ের উদ্দিনের ছেলে আঃ খালেক (৪৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, এক গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুর রহমান, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. জুলহাস উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ সোমবার গভীর রাতে পৌরসভার পশ্চিম শেরীপাড়া কোল্ড স্টোরেজ সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় একটি তক্ষকসহ মো. কমল মিয়া ও আঃ খালেক নামে দুই অবৈধ তক্ষক ব্যবসায়ীকে হাতে নাতে আটক করে। এসময় অপরাপর ক্রেতারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। ধৃত তক্ষক ব্যবসায়ী মো. কমল মিয়া ও আঃ খালেক পুলিশের কাছে স্বীকারোক্তিতে জানায় উদ্ধারকৃত তক্ষকটি দাত ৩০ লক্ষ টাকা।

তক্ষক সহ দুই ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন সত্যতা নিশ্চিত করেছেন। এব্যাপারে শেরপুর সদর থানায় ১৯৭২ বন আইন (সংশোধিত ২০০০) এর ২৬ (১) ধারায় বনপ্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) ২০১২, ৬ (১)/৩৪ (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। ৪ মে মঙ্গলবার দুপুরে ধৃত আসামীদ্বয়কে আদালতে সোপর্দ করেছে পুলিশ।