শেরপুরে তিন দফা দাবিতে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

63

জিএইচ হান্নান :সারাদেশ ব্যাপী কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে তিন দফা দাবি ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের দাবিতে শেরপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-১৫৪৮) এর আয়োজনে শেরপুর জেলা শহরের বাগরাকসা নতুন বাস টার্মিনাল কার্যালয় সম্মুখে ২ মে রোববার দুপুর ১২টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শেরপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল হান্নানের সভাপতিত্বে শহরের বাগরাকসা নতুন বাস টার্মিনাল এলাকায় সংগঠনের জেলা কার্যালয় সম্মুখে তিন দফা দাবি ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ করেছে।

এসময় বিক্ষোভ সমাবেশে শেরপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বাস চালক ও শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা করতে হবে বলে বিক্ষোভ করেন। এছাড়াও সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান এবং সারাদেশে বাস ও ট্রাক টার্মিনাল গুলোত পরিবহন শ্রমিকদের জন্য ১০ (দশ) টাকা কেজিতে ওএমএস এর চাল বিক্রির ব্যবস্থা করার দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে শেরপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দরা বলেন, চলমান লকডাউন পরিস্থিতিতে শেরপুরসহ সারাদেশ ব্যাপী সিএনজিতে ৫ জন যাত্রী নিয়ে এবং অটোরিক্সায় ৮ জন যাত্রী নিয়ে সড়ক গুলোতে চলাচল করছে। অথচ গণপরিবহন চলাচল নিষেধাজ্ঞা করেছে সরকার। তাই অবিলম্বে গণপরিবহন চলাচলের বিধি নিষেধ প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, শেরপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও উপদেষ্টা কামাল উদ্দিন কমল, সহ-সভাপতি মো. হামিদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এসময় অন্যান্যদের মধ্যে শেরপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মঞ্জু, কোষাধ্যক্ষ মাজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক রিপন মিয়া, কার্যকরি সদস্য জাকির হোসেন টুলু সহ চালক ও শ্রমিকেরা উপস্থিত ছিলেন।