শেরপুরে দেশবার্তা বিডি ডট কমে খবর প্রকাশের পর জেলা পুলিশের পক্ষ থেকে ঘর পেলেন বৃদ্ধা আছিয়া

208

জাহিদুল খান সৌরভ : শেরপুর জেলার অন্যতম অনলাইন নিউজ পোর্টাল দেশবার্তা বিডি ডট কমে খবর প্রকাশের পর একটি টিন সেড পাঁকা ঘর পেলেন বৃদ্ধা আছিয়া। গত ৫ ফেব্রুয়ারি শেরপুর পৌর শহরের ৯ নং ওয়ার্ডের কলকল বাজার এলাকার অসহায় বৃদ্ধা আছিয়ার জীবন-যাপনের খবর ভিডিওসহ ওই অনলাইন নিউজ পোর্টালে প্রকাশ হওয়ার পর সেটি নজরে আসে শেরপুর জেলা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের। পরে জেলা পুলিশের পক্ষ থেকে তাকে একটি নতুন ঘর দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়।

পরবর্তীতে এবিষয়ে শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, বৃদ্ধা আছিয়াকে নিয়ে অনলাইন নিউজ পোর্টাল দেশবার্তা বিডি ডট কমে ভিডিওসহ প্রতিবেদন প্রকাশ হলে সেটি জেলা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। এরপর জেলা পুলিশের পক্ষ থেকে গত ৬ ফেব্রুয়ারি রাতে গোপনে বৃদ্ধা আছিয়া সম্পর্কে আরও তথ্য সংগ্রহ করা হয়। গোয়েন্দা তথ্য অনুযায়ী আছিয়া নেহায়েত গরীব ও অসহায়। তাই জেলা পুলিশের পক্ষ হতে সিদ্ধান্ত নেয়া হয় তার জন্য একটা নতুন ঘরের ব্যবস্থা করে দেয়ার।

এরই ধারাবাহিকতায় শেরপুরের পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরীর উপস্থিতিতে ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনটি স্মরণে বৃদ্ধা আছিয়াকে ঘরটি হস্তান্তর করা হয়।

এছাড়াও (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, এজন্য আমরা শেরপুর জেলা পুলিশের সকল সদস্য একদিনের বেতনের টাকা সংগ্রহ করে বৃদ্ধা আছিয়ার ঘর নির্মাণের ব্যবস্থা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপারের সহধর্মিনী ও পুলিশ নারী কল্যাণ সমিতি শেরপুর জেলার সভানেত্রী কাজী মোনালিসা মারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাহমুদুল হাসান ফেরদৌস, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ও তার সহধর্মিনী সৈয়দা ইসরাত জাহান, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান, এএসআই মো. জুলহাস উদ্দিনসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।