শেরপুরে নকল সেমাই ও জুস তৈরির অভিযোগে ৪ ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা

245

নিজস্ব প্রতিবেদক : শেরপুর জেলার নকলা উপজেলায় নকল সেমাই ও জুস তৈরির অভিযোগে ৪ ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২৯ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে নকলা পৌর শহরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার আহাম্মদ এই জরিমানা করেন। এসময় আদালতের নির্দেশে একটি সেমাই কারখানা সিলগালা করা হয়। অভিযানকালে র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানাসহ র‌্যাব সদস্যরা আদালতকে সহযোগিতা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে বাজারে নকল ও ভেজাল সেমাই, জুস বিক্রি করা হচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার আহাম্মদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নকলা শহরের কায়দা ও ইশিবপুর এলাকায় অভিযান চালান। এসময় নকল ও ভেজাল সেমাই তৈরি ও প্যাকেট জাত করার অভিযোগে কায়দা এলাকার ব্যবসায়ী আলমগীর হোসেন, আঙ্গুর মিয়া ও আব্দুল জলিলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা এবং নকল জুস তৈরি ও বিক্রির অভিযোগে ইশিবপুর এলাকার ব্যবসায়ী সোহেল রানা নিজামকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় আলমগীর হোসেনের সেমাই কারখানাটি সিলগালা ও নকল পণ্য ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার আহাম্মদ ৪ ব্যবসায়ীকে অর্থদণ্ড করার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।