শেরপুরে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

44

জিএইচ হান্নান: “স্বাধীনভাবে পাঠদান, শিক্ষক হবেন ক্ষমতাবান” এই প্রতিপাদ্যে কে সামনে রেখে শেরপুরে নানা আয়োজনে মধ্যে দিয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। ১৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টায় শিক্ষকদের একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে উপস্থিত শিক্ষকদের শপথ পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন।

সেবা পরিষদ ও গণস্বাক্ষরতা অভিযানের যৌথ আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভায় শিক্ষক আবুল কালাম আজাদের সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করেন শেরপুর সরকারী কলেজের শিক্ষক প্রতিনিধি অধ্যাপক আব্দুর রাজ্জাক।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুল হক ও জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দিন।

অনুষ্ঠান শেষে শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভুমিকা রাখায় দুইজন অবসরপ্রাপ্ত শিক্ষককে গুণী শিক্ষক ও দুইজন প্রধান শিক্ষককে শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের সম্মাননা প্রদান করা হয়।