শেরপুরে পূর্ব শত্রুতার জের ধরে বসত বাড়িতে হামলা ॥ নিহত ১, আহত ১০

54

নিজস্ব প্রতিবেদক : শেরপুর জেলার সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাট গ্রামে বিদ্যালয় স্থাপনকে কেন্দ্র করে ও পূর্ব শত্রুতার জের ধরে ২০ ফেব্রুয়ারি শনিবার বিকেলে বসত বাড়িতে এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এঘটনায় শীরমত আলী নামে এক কৃষক নিহত হয়েছেন। সেই সাথে আহত হয়েছেন আরও ১০জন। নিহত শীরমত আলী হেরুয়া বালুরঘাট গ্রামের মৃত সামাদ শেখের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে একই গ্রামের রেজাউল করিম সাদাসহ তার পরিবারের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সম্প্রতি ওই এলাকায় বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান নামে একটি মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠা করেন এলাকাবাসী। স্কুলটি প্রতিষ্ঠার পর থেকেই পক্ষ ও প্রতিপক্ষের সাথে বিরোধ সৃষ্টি হয়। ওই বিরোধের জের ধরে শনিবার বিকেলে রেজাউল করিম সাদা ও ৫০/৬০ জন ব্যক্তি ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে কৃষক শীরমতের বসত বাড়িতে অতর্কিতভাবে হামলা করে। এসময় সন্ত্রাসীরা বাধা দিতে গেছে শীরমত আলীসহ ১১ জন আহত হয়।

পরে আহতদের উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর শীরমত আলী ও আল আমিন ডানোকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কৃষক শীরমত আলী মারা যায়। অপরাপর আহতরা শেরপুর ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এব্যাপারে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য সদর থানার পুলিশ নারী-পুরুষসহ ৪ জনকে আটক করেছে।

শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের ব্যাপারে আমরা অভিযান শুরু করেছি। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।