শেরপুরে পৌর টোল আদায়ের অনিয়মের বিরুদ্ধে ট্রাক মলিক সংগঠনের সংবাদ সম্মেলন

45

শেরপুর পৌরসভার টোল আদায়ের অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে শেরপুর জেলা ট্যাংকলড়ি, কাভার্ড ভ্যান মালিক সমিতি ও চালক শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার সকালে শেরপুর বটতলায় ট্যাংকলড়ি, কাভার্ড ভ্যান মালিক সমিতির কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মালিক সমিতির সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম বলেন, শেরপুর পৌরসভার টোল আদায়কারীগণ নিয়ম বর্হিভ’তভাবে সড়ক ও জনপথ বিভাগের রাস্তা থেকেই পৌর টোল আদায় করছে। এছাড়াও পৌরসভার বাইরে যেমন শ্রীবরদী, ঝিনাইগাতী, নালিতাবাড়ী এমন কী জেলার বাইরে বকশীগঞ্জসহ অন্যান্য জায়গার গাড়ী থেকেও জোরপূর্বক নিয়মবর্হিভ’ত ভাবে টোল আদায় করছে। এমন কী অন্যান্য আরো নিয়মকানুন উল্লেখ করে বলা হয় টোল স্ব-স্ব টার্মিনাল থেকে টোল আদায়ের নিয়ম থাকলেও টোল আদায়কারী ইজারাদাররা সে নিয়ম মানছেন না।

এসব কারণে ময়মনসিংহ ট্রাক মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের কাছে শেরপুর মালিক সমিতির জবাবাদিহি করতে হয় বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এছাড়াও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ট্রাক মালিক সমিতির সদস্য ও শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক পরিচালক সারোয়ার হোসেনের একটি ট্রাকের গতিরোধ করে টোল আদায়কারী ইজারাদার ও তার লোকজন চালকের কাছে চাঁদা দাবী করে। পরে এই ঘটনাকে কেন্দ্র করে তারা সারোয়ার হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।

সংবাদ সম্মেলনে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষকে এ ব্যাপারে করণীয় ও আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান করেন।

মালিক সমিতির সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রমিক ইউনিয়ন সভাপতি আরিফ রেজা, সাধারণ সম্পাদক মজিবর রহমান। সংবাদ সম্মেলনে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi