শেরপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার, ধামাচাপা দেয়ার অপচেষ্টা

40

জি এইচ হান্নান: শেরপুর জেলার সদর উপজেলার বলাইয়ের চর ইউনিয়নের চকসাহাব্দী গ্রামের ঘলিয়াপাতি নদীর পাড়ে একটি সবজি বাগানে তানিয়া (১৪) নামে এক প্রতিবন্ধী শিশুকে ২২ জুলাই শনিবার দুপুর ১২টার দিকে ধর্ষণ করেছে একই গ্রামের ইদ্রিস (৫০) নামে এক পাষন্ড।

পরদিন ২৩ জুলাই রোববার দুপুরে ধর্ষিতা শিশুর নানী কালী বেগম ধর্ষিতা শিশুকে থানায় নিয়ে গিয়ে ওই ধর্ষক ইদ্রিস আলীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে সদর উপজেলার চকসাহাব্দী গ্রামের মৃত বাহেজ আলীর ছেলে ইদ্রিস আলী একই গ্রামের প্রতিবেশি মৃত তোতা মিয়া প্রতিবন্ধী শিশু তানিয়াকে গ্রামের নির্জনস্থান ঘলিয়াপাতি নদীর পাড়ে ওই দিন দুপুরে একা পেয়ে একটি সবজির বাগানে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। ওই ধর্ষিতা শিশু বাড়ীতে এসে এ ঘটনা তার নানী কালী বেগমকে জানিয়ে দেয়। ইদ্রিস আলী কর্তৃক এমন পশু বৃত্তির ঘটনা গ্রামের মানুষের মাঝে ছড়িয়ে পড়লে কতিপয় ব্যক্তি ঘটনা ধামা চাপা দেয়ার অপচেষ্টা চালায় এবং ব্যর্থ হয়। অবশেষে পরদিন রোববার এলাকার লোকজন ধর্ষিত শিশুকে তার নানীসহ গ্রামের লোকজন সদর থানায় হাজির হয়ে ধর্ষক ইদ্রিস আলীর বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সদর থানায় মামলা রুজুর ও ডাক্তারী পরীক্ষার প্রস্তুতি চলছিল।