শেরপুরে প্রেসক্লাবের উদ্যোগে অসহায় ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

37

জিএইচ হান্নান : শেরপুর জেলার সদর উপজেলাতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তায় ও শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। ১৯ জুলাই সোমবার বিকেল সাড়ে ৪টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে নিরাপদ দূরত্ব বজায় রেখে অসহায়-হতদরিদ্র পরিবার গুলোর হাতে প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

শেরপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিনের সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি। এসময় তিনি বলেন, ‘করোনাকালীন পরিস্থিতিতে মাঠে কাজ করে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করছেন। করোনাভাইরাসের প্রকৃত তথ্য তুলে ধরার কারণে প্রশাসন, স্বাস্থ্যবিভাগসহ সংশ্লিষ্টরা করোনা মোকাবেলায় যথাযথ ভূমিকা নিতে পেরেছে। বর্তমান পরিস্থিতিতে শেরপুর প্রেসক্লাবের এ উদ্যোগ প্রসংশনীয়। সমাজের যার যার অবস্থান থেকে যতোটা সম্ভব অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত এবং করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে ঘরে থাকতে হবে এবং স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে আরো সচেতন হয়ে চলাফেরা করতে হবে। সেই সাথে সকলকে মাস্ক পরিধান করার জন্য সকলকে আহ্বান জানান।

খাদ্যসামগ্রী বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন।

এসময় অন্যান্যদের মধ্যে হুইপ কন্যা ডাঃ শারমিন রহমান অমি, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, শেরপুর প্রেসক্লাব সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, মলয় মহন বল, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক আদিল মাহমুদুল উজ্জল, জাতীয় সংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক দেবাশীষ সাহা রায়, হাকিম বাবুল, শেরপুর ইয়ং রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক মোঃ হামিদুর রহমানসহ স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

বিতরণকৃত খাদ্যসামগ্রী মধ্যে রয়েছে- ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও ১ লিটার সয়াবিন তেল।