শেরপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে মাসকালাই ও রবিশস্যের বীজ-সার বিতরণ ॥

39

জিএইচ হান্নান : শেরপুরে বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে কৃষি প্রণোদনা কর্মসূচি শুরু করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এজন্য জেলার প্রান্তিক কৃষকদের এক বিঘা প্রতি জমিতে মাসকলাই ও রবিশস্য আবাদ করার জন্য ৯ হাজার ৪২৪ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে প্রয়োজনীয় বীজ ও সার বিনামুল্যে প্রদান করা হচ্ছে।

২৮ সেপ্টম্বর বৃহস্পতিবার দুপুরে শেরপুর সদর উপজেলা পরিষদ হলরুমে ২৫০ জন কৃষকের মাঝে মাসকলাই আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরন করে কর্মসূচির উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে সরিষা, ভুট্টা, গম, বিটি বেগুন ও মুগ ডালের বীজ ও সার বিতরন করা হবে। এতে ডাল ও তেলজাতীয় ফসলের আবাদ বৃদ্ধির সাথে সাথে স্থানীয় কৃষকরা লাভবান হবে বলে আশা ব্যক্ত করছে কৃষি বিভাগ।

মাসকালাই বীজ ও সার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন ছানু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম শামীমা, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় উপকারভোগী কৃষক, ইউপি সদস্যবৃন্দ, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।