শেরপুরে বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

106

জিএইচ হান্নান : সারাদেশে ব্যাপী ১ জুলাই থেকে আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর লকডাউন চলবে। এর অংশ হিসেবে শেরপুর জেলায় কঠোর লকডাউন চলছে। লকডাউন পরিস্থিতিতে শেরপুর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী বিধি-নিষেধ কার্যকর করতে টহল দান জোরদার করেছে। লকডাউনের দ্বিতীয় দিনে ২ জুলাই শুক্রবার শেরপুর জেলা প্রশাসনের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬টি মামলায় ৭ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর নির্দেশনায় শুক্রবার পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। পরে লকডাউন অমান্য করার দায়ে ২টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

এদিকে একই দিন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মাহমুদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শহরের বিভিন্নস্থানে লকডাউন অমান্য করার দায়ে ১৮৬০ সালের সংক্রমণ আইন ২৬৯ ধারায় ৩টি মামলায় ৩ হাজার ৮০০ শত টাকা জরিমানা করেন।

অপরদিকে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকলিমা আক্তার ১টি মামলায় ১ হাজার টাকা জরিমানা করেন। এতে ৬টি মামলায় ৭ হাজার ৩০০টাকা জরিমানা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে দোষী ব্যক্তিরা তাদের জরিমানা টাকা পরিশোধ করেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi