শেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেফতার

108

মো. মোশারফ হোসাইন: শেরপুর জেলার নকলা উপজেলায় এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে হাছেন আলী (৩০) নামে এক ধর্ষককে ২৪ জুলাই শনিবার রাতে তার বসত বাড়ি থেকে গ্রেফতার করেছে নকলা থানার পুলিশ। ধৃত হাছেন আলী নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের মোজার বাজার এলাকার জালাল উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, বুদ্ধি প্রতিবন্ধী ধর্ষিতা ওই কিশোরী অসহায় পরিবারের সন্তান। এদিকে দারিদ্রতা ও বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় বিভিন্ন লোভ দেখিয়ে ওই কিশোরীকে ২৩ জুলাই রাতে হাছেন আলী কৌশলে ডেকে নিয়ে একটি অজ্ঞাতস্থানে সারারাত ধর্ষণ করে। পরে ২৪ জুলাই ভোরে ওই কিশোরীকে পোলাদেশী গ্রামে তাদের আশ্রয়ণ প্রকল্পের ঘরে পৗঁছে দেয়। পরে বিষয়টি জানাজানি হলে ওই বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী নিজে বাদী হয়ে নকলা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এলাকাবাসী জানান, এর আগেও লম্পট হাছেন আলী লোভ দেখিয়ে ওই কিশোরীকে ২/৩ বার অজ্ঞাত স্থানে রেখে ধর্ষণ করে এবং পরের দিন বাড়িতে পৌঁছে দেয়ার ঘটনা ঘটেছে। কিন্তু অসহায় পরিবারের মেয়ে হওয়ায় মেয়ের ভবিষ্যৎ ও পরিবারের মানসম্মানের দিক বিবেচনা করে বিষয়টি নিজেদের মধ্যে চাপা দেয়া হয়। এরপরও হাছেন আলী থেমে থাকেনি পুনরায় ওই কিশোরীকে সে একাধিকবার ধর্ষণ করে। পরে বিষয়টি ওই গ্রামে জানাজানি হয়ে যায়।

নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুশফিকুর রহমান বলেন, ভিকটিম ওই কিশোরীর অভিযোগের ভিত্তিতে ধর্ষক হাছেন আলীকে গ্রেফতার করা হয় বলে সত্যতা নিশ্চিত করেছেন। এব্যাপারে নকলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ২২ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। ২৫ জুলাই রোববার দুপুরে ধৃত হাছেন আলীকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi