শেরপুরে মাস্ক পরিধান না করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

78

জিএইচ হান্নান : সারাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ দ্বিতীয় ঢেউ বিস্তার লাভ করায় এর প্রতিরোধে করণীয় এবং নির্দেশনা জারী করেছে সরকার। সেই সাথে দেশব্যাপী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। শেরপুরে লকডাউনের চতুর্থ দিন ১৭ এপ্রিল শনিবার জেলা প্রশাসন কর্তৃক করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মাস্ক পরিধান না করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৭টি মামলায় ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর নির্দেশনায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন ও সানাউল মোরশেদ সঙ্গীয় ফোর্সসহ শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এসময় সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান নিশ্চিত করতে ও জরুরী কাজ ছাড়া বাসা বাড়ী থেকে বের না হওয়া এবং অযথা ঘোরাফেরা না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

পরে শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মেনে এবং মাস্ক পরিধান না করার দায়ে পথচারী ও দোকানীসহ ১৭ ব্যক্তিকে দন্ডবিধি ১৮৬০ সালের সংক্রমণ আইনের ২৬৯ ধারায় দোষী সাবস্থ্য করে ১৭টি মামলায় ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত ব্যক্তিরা জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার মো. হেলাল উদ্দিন, সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. হাবিবুর রহমান চকদার প্রমুখ উপস্থিত ছিলেন।