শেরপুরে যৌতুকের দাবি পূরণ না হওয়ায় স্বামী মেনে নিচ্ছেনা স্ত্রীকে

46
ছবিতে উভয়পক্ষের বাকবিতন্ডার চিত্র

মঞ্জুরুল আহসান : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের সিধুলী গ্রামে যৌতুকের দাবি পূরণ না করায় বাড়িতে উঠতে দিচ্ছেনা এক স্বামী তার স্ত্রীকে। বিষয়টি নিয়ে দুটি পক্ষের পরিবারের সদস্যদের মধ্যে ১০ জানুয়ারি সোমবার সকালে প্রকাশ্যে বাকবিতন্ডা বাধে।

এসময় ওই ইউনিয়নের ইউপি সদস্য হাবিবুর রহমান হবি সহ স্থানীয়রা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয়পক্ষের উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে অভিযুক্ত স্বামী সহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে এই ঘটনায় থানায় অভিযোগ করেছে ওই নারীর পিতা।

অভিযোগকারী পিতা নকলা উপজেলার কায়দা গ্রামের মরহুম ওয়াজেদ আলীর ছেলে দুলাল মিয়া (৬০) জানায়, দুইপক্ষের সম্মতিক্রমে নালিতাবাড়ীর সিধুলী গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেরে সুজাউর রহমান সাজু (৪২) এর সাথে তার কন্যা প্রায় এক বছর পূর্বে বিবাহবন্ধনে আবদ্ধ হয়। বিবাহের পর থেকেই সাজু তার মেয়েকে যৌতুকের চাপে অতিষ্ঠ করে আসছিল। মোটা অংকের যৌতুকের দাবি পূরণ না করায় সাজু ও তার মা সহ পরিবারের সদস্যরা তাকে মারধোর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। বিষয়টি অবগত হয়ে দুলাল মিয়া ১০ জানুয়ারি সোমবার সকালে তার মেয়েকে ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে জামাই সাজুর বাড়িতে যায়। এতে সাজু আরো ক্ষিপ্ত হয়ে তাদের বাড়িতে উঠতে না দিয়ে বাকবিতন্ডা বাধায় এবং শ্বশুর-শ্বাশুড়ীর সাথে আসা আত্মীয়-স্বজনদের চরমভাবে অপমান অপদস্ত করে।

এব্যাপারে সুজাউর রহমান সাজু (৪২) বলেন বিয়ের পর থেকেই আমার স্ত্রী বেপরোয়া চলাফেরা করে। তাই আমি প্রায় দেড়মাস আগে তাকে তার বাপের বাড়ি রেখে আসি। যৌতুকের বিষয়টি তিনি অস্বীকার করেন।

নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল বলেন বিষয়টি নিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi