শেরপুরে লকডাউন পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের প্রচারাভিযান ও জরিমানা

161

জিএইচ হান্নান : সারাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ দ্বিতীয় ঢেউ বিস্তার লাভ করায় এর প্রতিরোধে করণীয় এবং নির্দেশনা জারী করেছে সরকার। সেই সাথে দেশব্যাপী ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। শেরপুরে লকডাউনের প্রথম দিন ৫ এপ্রিল সোমবার জেলা প্রশাসন কর্তৃক করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং, প্রচারাভিযান এবং লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর নির্দেশনায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মামুন এবং আকলিমা আক্তার সোমবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও প্রতিরোধে শেরপুর জেলা শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচারাভিযান চালায়। এসময় প্রচারাভিযানে স্বাস্থ্যবিধি মেনে জরুরী কাজ ছাড়া বাসা বাড়ী থেকে বের না হওয়া এবং অযথা ঘোরাফেরা না করার জন্য নির্দেশ প্রদান করেন।

এদিকে প্রচারাভিযান কালে শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মেনে এবং মাস্ক পরিধান না করার দায়ে অটোচালক ও যাত্রীসহ ২১ ব্যক্তিকে দোষী সার্বস্থ্য করে ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালতে ২১টি মামলায় দন্ডিতদের কাছ থেকে ২ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মামুন দেশবার্তা বিডি ডট কমকে জানান, লকডাউন পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।