শেরপুরে শিশু অপহরণ মামলায় এক জনের যাবজ্জীবন কারাদন্ড….

38

জি.এইচ হান্নান: শেরপুরে ৬ষ্ঠ শ্রেণীর মাদ্রাসা শিক্ষার্থী রোজিনা (১৩) কে অপহরণ করার দায়ে আব্দুল মজিদ লুদু নামে এক ব্যাক্তি’র যাবজ্জীবন কারাদন্ড ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো মাসের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। গতকাল আগস্ট রোববার দুপুরে শেরপুরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক অতিরিক্ত জেলা দয়রা জজ মোসলেহ উদ্দিন রায় প্রদান করেছেন।

মামলা আদালত এবং ট্রাইবুনালের স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলু জানায়, বিগত ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারী সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের পূর্ব কুমরী গ্রামের আবুল কাশেমের ১৩ বছর বয়সের শিশু কন্যা কুমরী মহিলা মাদ্রাসা ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী প্রতিদিনের মতো রোজিনা মাদ্রাসা থেকে বাড়ি ফিরছিল। এসময় একই গ্রামের কালু শেক এর ছেলে দুই সন্তানের জনক আব্দুল মজিদ লুদু পথিমধ্যে রোজিনাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

ঘটনায় রোজিনার মা আম্বিয়া বেগম বাদী হয়ে ২০০৮ সালের ২০ মার্চ শেরপুর সদর থানায় আব্দুল মজিদ লুদু এবং তার সহযোগী হিসেবে হাবিবুর রহমানকে আসামী করে অপহরণ মামলা দায়ের করেন। এরপর একই বছরের আগস্ট শহরের সাতানিপাড়া মহল্লা থেকে পুলিশ ওই শিক্ষার্থীকে উদ্ধার করে। পরে তদন্তকারী কর্মকর্তা অপহরণকারীসহ উক্ত অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করে। জন সাক্ষির সাক্ষ্য গ্রহন শেষে আদালত রায় দেন। মামলায় অপর আসামী’র বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।