শেরপুরে শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করলেন জেলা প্রশাসক

31

জিএইচ হান্নান : সারাদেশ ব্যাপী চলমান করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ও ঈদুল আযহা উপলক্ষে শেরপুর জেলা শহরের করোনায় ক্ষতিগ্রস্থ বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে।

১৭ জুলাই শনিবার সকাল ১১টায় শেরপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এসময় তিনি বলেন, ৩৩৩ নম্বরে কল করলে খাদ্য সহায়তা দেওয়া হবে- এ বিষয়ে ইউএনওদের মাধ্যমে প্রচার করা হচ্ছে। কেউ খাবার পাননি- এটা হতে পারে না। মানবিক সহায়তা প্রাপ্তির জন্য আপনার আশে পাশের দুঃস্থ ও অসহায় মানুষকে ৩৩৩ নম্বরে ফোন করতে উৎসাহিত করুন। “আমরা ৩৩৩ নম্বরটি প্রচার করেছি। কেউ খাদ্য কষ্টে থাকলে ফোন করলে তাকে তালিকাভুক্ত করে জেলা ও উপজেলা প্রশাসন তাদের মাঝে খাদ্য সহায়তা পৌছে দিবে।

এছাড়াও তিনি আরো বলেন, ৩৩৩ নম্বরে ফোন করে একাধিক সেবা পাওয়া যায়। এর মধ্যে করোনা মোকাবিলা, জরুরি খাদ্যসহ অন্যান্য সেবার জন্য প্রথমে ‘৩৩৩’-এ গিয়ে তার পর ‘৩’ চাপতে হয়। তখন ফোন করলে প্রথমেই কিছু বিষয় জানতে চাওয়া হয়। তথ্য যাচাই-বাছাই করে ত্রাণ পাওয়ার মতো ব্যক্তিদের প্রাথমিক তালিকা নির্ধারণ প্রক্রিয়ায় স্থানীয় প্রশাসনের কাছে পাঠানো হবে। এর ভিত্তিতে প্রশাসনের পক্ষ থেকে মানবিক সহায়তা দেয়া হবে।

এসময় শেরপুর জেলা শহরের বসবাসকারী করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) চলমান পরিস্থিতিতে হকার, জেলা মটরযান শ্রমিক, হালকা মটরযান শ্রমিকসহ বিভিন্নস্তরের ২০০ জন মানুষের মাঝে প্রত্যেককে ১০ কেজি করে চাল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে বিতরণ করা হয়।

এসময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. খবিরুজ্জামান খান, আনসার সদস্য ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।