শেরপুরে সাংবাদিকদের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ

34

জাহিদুল খান সৌরভ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির মাধ্যমে শেরপুরের সাংবাদিকদের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। ৮ জুন মঙ্গলবার দুপুর আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ প্রধান অতিথি হিসেবে জেলা শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের মাঝে ওই সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

নবগঠিত শেরপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মানিক দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ।

এসময় তিনি বলেন, করোনা ভাইরাসজনিত পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। তিনি সবসময় সাংবাদিকদের কল্যাণের কথা ভাবেন। যারই ধারাবাহিকতায় করোনাকালীন সময়ে তিনি সাংবাদিকদের জন্য তহবিল গঠন করেছে। যেখান থেকে দেশের প্রত্যেক জেলা উপজেলায় সাংবাদিকরা সেই ফান্ড থেকে অনুদান পেয়েছেন। সাংবাদিকদের পেশাগত মর্যাদা, অধিকার রক্ষাসহ কল্যাণে নবগঠিত সাংবাদিক ইউনিয়ন কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন,  নির্বাহী সদস্য এডভোকেট রফিকুল ইসলাম আধার, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, শেরপুর ইয়ং রিপোর্টার্স ইউনিটির সভাপতি জাহিদুল খান সৌরভ, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরামের সিনিয়র সহ-সভাপতি জুবাইদুল ইসলাম প্রমুখ।

বক্তব্য শেষে বিএফইউজে নেতা আব্দুল মজিদ ইউনিয়ন নেতাদের হাতে করোনার সুরক্ষা সামগ্রীর প্যাকেট তুলে দেন। ওইসময় শেরপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ সাংবাদিকদের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।