শেরপুরে ৪ দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার সমাপনী

17

নিজস্ব প্রতিবেদক : শেরপুরে ৪ দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার সমাপনী হয়েছে। ২ জানুয়ারি রোববার রাতে ডিসি উদ্যান চত্বরের বিজয় মঞ্চে এ উপলক্ষে আলোচনা সভা, স্টল মূল্যায়ন ও শুভেচ্ছা স্মারক এবং কুইজ প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমদের সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ।

নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ডি.এম. সাদিক আল শাফিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ স ম নূরুল ইসলাম হিরো, জেলা সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান সাজ্জাদুর করিম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আসলাম খান, শেরপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমান প্রমুখ।

এর আগে বিকেলে বিজয় মঞ্চে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে হারিয়ে যাওয়া পুঁথি পাঠের আসর অনুষ্ঠিত হয়। এতে দেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস নিয়ে লেখা পুঁথি পাঠ করেন গাঙচিল সদর উপজেলা শাখার আহ্বায়ক কবি এইচ এম মুকুল।

এবারের ৪ দিন ব্যাপী মেলায় উপস্থিত দর্শকদের উন্মুক্ত কুইজ প্রতিযোগীতার জন্য জেলা প্রশাসন মোট ৩০ হাজার টাকার ২ শত টাকা মূল্যের কুপন (পুরস্কার) বিতরণ করা হয়। পরবর্তীতে ওই কুপনের বিনিময়ে মেলার বিভিন্ন স্টল থেকে বই ক্রয়ের সুযোগ পান বিজয়ীরা।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi