শেরপুর পৌরসভার ৬৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট পেশ

37

শেরপুর পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করা হয়েছে। বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের সমুখে প্রস্তাবিত বাজেটটি উপস্থাপন করা হয়।
৬৬ কোটি ১২ লাখ টাকার এই বাজেটটিকে উদ্বৃত্ত বাজেট হিসাবে উপস্থাপন করেন শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। উপস্থাপিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৬শ ৯০ টাকা আয় ও ১০ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৪শ ৫৫ টাকা ব্যয় ধরা হয়েছে। উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পে ৫৪ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৭৬ টাকা আয় এবং ওইসব খাতে মোট ৫০ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৬শ ৯৬ টাকা ব্যয় ধরা হয়েছে। ফলে বাজেটে সর্বমোট ৬১ কোটি ১২ লাখ ৮১ হাজার ১শ ৫১ টাকা ব্যয় বাদে উদ্বৃত্ত দাঁড়িয়েছে ৫ কোটি ১৯ লাখ ২২ হাজার ৬শ ১৬ টাকা।
বাজেট ঘোষণার সময় প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, তৌহিদুর রহমান বিদ্যুৎ ও নাজমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ রেজাউল করিম ও সচিব আবু লায়েস মোঃ বজলুল করিম বাপ্পীসহ পৌরসভার অন্যান্য পর্যায়ের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।