শেরপুর সদর হাসপাতালে দালাল নির্মূলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : এক দালালকে কারাদণ্ড

196

জিএইচ হান্নান : শেরপুর জেলার একমাত্র সরকারি বড় স্বাস্থ্য প্রতিষ্ঠান ২৫০ শয্যা বিশিষ্ট শেরপুর জেলা সদর হাসপাতালে দালাল নির্মূলে এবার মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোঃ মোশারফ হোসেন (৩৫) নামে এক দালালকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন শ্রীবরদী উপজেলার গড়জরিপা ইউনিয়নের জনৈক সোলায়মান হোসেনের ছেলে।

শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন ১৫ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২টার দিকে শেরপুর জেলা সদর হাসপাতালের বর্হি বিভাগ ও হাসপাতাল অভ্যন্তরে দালাল নির্মূলের অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় হাসপাতাল অভ্যন্তরে থাকা দালাল মোঃ মোশারফ হোসেনকে আটক করে। পরে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান এবং ওই দালালকে শেরপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র দেশবার্তা বিডি ডট কমকে জানিয়েছে, দীর্ঘদিন ধরে শেরপুর জেলা সদর হাসপাতাল অভ্যন্তরে কতিপয় দালাল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সুযোগ-সুবিধা পাইয়ে দেয়ার নামে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে আসছে। হাসপাতাল থেকে এসব দালালদের নির্মূল করতেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত করা হয়েছে। এছাড়াও আবারো যে কোন মুর্হুতে ভ্রাম্যমাণ আদালতের পরিচালনা করা হবে বলে এমনটাই জানান ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার হেলাল উদ্দিন, সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানাসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi