শ্রীবরদীতে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ

31

তাসলিম কবির বাবু : শ্রীবরদী এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে নিবন্ধিত ও হতদরিদ্র উন্নয়ন দলের পরিবারের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে। ১৮ জুলাই রোববার দুপুরে শ্রীবরদী এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় তাতিহাটি আইডিয়াল স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে ২ হাজার ৭শ ৫০ জনের মাঝে আম, লেবু ও ডালিম গাছের চারা বিতরণ করা হয়।

চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, শ্রীবরদী এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর এরিয়া প্রোগ্রাম ম্যানেজার প্রকাশ চাম্বুগং। এসময় তিনি চারা নিতে আসা উপকারভোগীদের মাঝে কর্মসূচীর উদ্দেশ্য ব্যক্ত করেন বলেন, হতদরিদ্র মানুষদের খুব বেশি জায়গা নেই। তাদের বাড়তি আয় ও পুষ্টি চাহিদা মেটানোর জন্য ৩ ধরনের ফদল বৃক্ষের চারা প্রদান করা হয়। এসময় তিনি ফলের চারা গ্রহণকারী সকলকে যথাযথ ভাবে রোপন করে পরিবারের পুষ্টি চাহিদা মেটাতে এবং আয়বৃদ্ধি করতে পরামর্শ প্রদান করেন।

বিতরণ কার্যক্রমে অন্যান্যদের মধ্যে শ্রীবরদী এপি ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার জন পল স্কু, মো. হারুনুর রশীদ, ফ্লোরা মাং সাং, সাংবাদিক তাসলিম কবির বাবু, উপজেলা চাইল্ড ফোরামের সভাপতি মনিকা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

ওই কর্মসূচীর আওতায় ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৬ হাজার ৫০০ চারা গাছ বিতরণ করা হয়। উপস্থিত অতিথিবৃন্দ উপকারভোগীদেরকে করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।