শ্রীবরদীতে কৃষকের আত্মহত্যা

65

তাসলিম কবির বাবু : শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে জাহাঙ্গীর আলম হিরা (৫৫) নামে এক কৃষক আত্মহত্যা করেছেন। ৫ এপ্রিল সোমবার সকালে উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের নবীনপুর গ্রামে তার বসতঘর থেকে ঝুলন্ত অবস্থায় ওই কৃষকের লাশ উদ্ধার করে শ্রীবরদী থানার পুলিশ। জাহাঙ্গীর আলম হিরা নবীনপুর গ্রামের মৃত রফিজ উদ্দিন সরকারের ছেলে।

জাহাঙ্গীর আলম হিরার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ জানান, জাহাঙ্গীর আলম হিরা পেশায় কৃষি কাজ করতো। তার স্ত্রী এক ছেলে সোলায়মান (২৫) ও এক মেয়ে সুমী আক্তার (২২)। তারা গাজীপুর জেলার কোণাবাড়িতে থাকেন। তিন বছর পূর্বে জাহাঙ্গীর আলম হিরা স্ট্রোক করেছিল। সেই থেকে সে মানষিক ভাবে ভারসাম্যহীন। জাহাঙ্গীর আলম হীরা পরিবারের সদস্যদের সাথে কোণাবাড়িতে থাকতেন। দুই মাস পূর্বে সে গ্রামের বাড়িতে চলে এসে বোনের কাছে থাকতেন। সোমবার স্থানীয় মসজিদে ফজরের নামাজ পরে নিজ ঘরে প্রবেশ করে আর বের হয়নি। এদিকে সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির লোকজন তাকে ঘরের ধরনার সাথে ফাঁসিতে ঝুলতে দেখে শ্রীবরদী থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপ-পরিদর্শক (এসআই) ছামিউল হক জানান, লাশের সুরতহাল সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় শ্রীবরদী থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।