শ্রীবরদীতে মাস্ক পরিধান নিশ্চিত করতে ইউএনও’র অভিযান

14

তাসলিম কবির বাবু : করোনা মহামারি ঠেকাতে “নো মাস্ক নো সার্ভিস”। এ নীতি অনুসরণ করতে শেরপুর জেলার শ্রীবরদী পৌর শহরসহ উপজেলার বিভিন্ন হাট বাজারের ব্যবসায়ী ও প্রতিষ্ঠান মালিকদের পরামর্শ দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্র্বাহী ম্যাজিষ্ট্রেট নিলুফা আক্তার এবং সদ্য যোগদানকৃত সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আতাউর রহমান। মাস্ক পরিধান নিশ্চিত করতে মাঠে নেমেছেন।

২৮ এপ্রিল বুধবার বিকেলে পৌর শহরের বিভিন্ন প্রবেশ পথ ও অলিগলি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। এসময় মাস্ক পরিধান না করায় কয়েক জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। পথচারী ও ব্যবসায়ীদের সচেতনতার লক্ষে অনেকের মাঝে মাস্ক বিতরণ করেন। মাস্ক পরিধান না করে হাট বাজার বা জনসমাগমে প্রবেশ না করার নির্দেশনা প্রদান করা হয়। এমনকি যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়।

অভিযানকালে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার পথচারী ও ব্যবসায়ীদের বলেন, করোনা মহামারি থেকে রক্ষা পেতে ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। জনস্বার্থে আমাদের ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের এ উদ্যোগকে স্বাগত জানান স্থানীয় সচেতন মানুষ। এসময় সদ্য যোগদানকারী সহকারি কমিশনার (ভূমি) মো. আতাউর রহমান, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর একেএম মাসুদুর রহমান, শ্রীবরদী থানার উপ-পরিদর্শক (এসআই) রুকুনুজ্জামান সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।