শ্রীবরদীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠে উপজেলা প্রশাসন: জরিমানা আদায়

36

তাসলিম কবির বাবু: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং জনসমাগম ঠেকাতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। ২৫ মার্চ বুধবার বিকেলে উপজেলার বিভিন্ন বাজারে জনসমাগম ঠেকাতে ও চা স্টল বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। সন্ধ্যা ৬ টার পর থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ব্যাতিত সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান।

প্রয়োজন ছাড়া বাজারে অবস্থান না করে সবাইকে বাড়িতে থাকার পরামর্শ দেন। এসময় সরকারি আদেশ অমান্য করে ‘চা’ স্টল খোলা রাখার দায়ে ১ হাজার ৫ শত টাকা ও ভোক্তার অধিকর আইনে পশ্চিম বাজারের দুই মুদি দোকান ব্যবসায়ীর নিকট থেকে ৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে সচেতন থাকতে হবে। বেশি বেশি হাত ধুতে হবে। বাইরে অযথা ঘুরাঘুরি না করে নিজেদের ঘরে থাকুন, আর নিজেকে সুরক্ষিত রাখেন। সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।

তিনি আরো বলেন, সন্ধ্যা ৬ টার পর থেকে উপজেলার সকল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ব্যাতিত সকল দোকান বন্ধ রাখতে হবে। করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতার বিকল্প নাই। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments