সারের জন্য এখন আর কৃষককে জীবন দিতে হয় না বললেন হোসনে আরা বেগম এমপি

20

আবুল কালাম আজাদ (জামালপুর প্রতিনিধি) : করোনায় শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাকা ধান কেটে দিলেন জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম। ১ মে শনিবার সকাল ১০টায় জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের জয়রামপুর এলাকায় জেলা কৃষক লীগের নেতৃত্বে¡ খোরশেদ আলম ও শিপন নামে ২ জন কৃষকের প্রায় দেড় একর জমির পাকা ধান কেটে বাড়িতে তুলে দিলেন কৃষক লীগের নেতাকর্মীরা।

জেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মোখলেসুর রহমান জিন্নাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জামালপুর-শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম ও বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগের খেত মজুর বিষয়ক সম্পাদক ইছাহাক আলী সরকার, সদস্য ইঞ্জিনিয়ার ফিজার তালুকদার উপস্থিত ছিলেন।

এসময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম বলেন, বিগত বিএনপি- জামায়াত জোট সরকারের সময় এই ধান উৎপাদনে সার দেয়াকে কেন্দ্র করে ১৮জন কৃষককে হত্যা করা হয়ে ছিলো। এখন আর সারের জন্য কৃষককে জীবন দিতে হয় না। আর সেই সার আওয়ামী লীগের সরকারের আমলে কৃষকের পিছনে ঘুরে। এখন আর সারের সংকট নেই। কৃষকের পাকা ধান যতো দিন মাঠে থাকবে ততোদিন আমাদের নেতাকর্মীদের স্বেচ্ছাশ্রমে ধান কাটা কার্যক্রম অব্যাহত থাকবে।