সুয়ারেজের গোলে বার্সায় স্বস্তি

20

টানা ৭ ম্যাচ জয় পেলেও পয়েন্ট হারাতে হয়েছে বার্সেলোনাকে। যে কারণে রিয়াল মাদ্রিদের মাঠে হারের শঙ্কা যেন জেগে বসেছিল কাতালান জায়ান্টদের মাঝে। তবে অ্যাতলেতিকোর বিপক্ষে শনিবার টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। লুই সুরারেজের গোলে স্বস্তি ফিরে আসে বার্সা শিবিরে।
ম্যাচের প্রথম মিনিটেই নিজেদের প্রথম গোলটি করতে পারতো মেসির বার্সেলোনা। ডান প্রান্ত ধরে বার্সার আক্রমণে বক্সের ভেতর জটলায় বল পেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তিন ডিফেন্ডারের সম্মিলিত প্রচেষ্টায় গোল হয়নি। এরপর ৮ ও ৯ মিনিটে আঁতোয়ান গ্রিজমানের দুটি শট ফিরিয়ে দিয়েছেন গোলরক্ষক টার স্টেগান। অ্যাটলেটি যেন বুঝিয়ে দিতে চাইল তাঁদের হালকাভাবে দেখার কোনো সুযোগ নেই।
২০ মিনিটে গোলের খাতা খুলেছেন সল নিগেজ। বাঁ প্রান্তে ইয়ানিক কারাসকোর পাস ধরে বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার, টার স্টেগানকে ফাঁকি দিয়েছেন ডানের পোস্টে। ওয়ান্ডা মেট্রোপলিতানোতে নিজেদের অভিষেক ম্যাচেই পিছিয়ে পড়ে কাতালান জায়ান্টরা। ম্যাচের শেষটাও বেশ নাটকীয়। নিজেদের বক্সে গ্রিজম্যানের ভুলে বল পান মেসি। প্রায়শ্চিত্ত করতে গিয়েই যেন মেসিকে পেছন থেকে ফাউল করে বসেন ফরাসি ফরোয়ার্ড। বক্সের প্রান্ত থেকে জোরালো শট নিয়েছিলেন মেসি, কিন্তু ওবলাক শক্ত হাতে বল বুকে জড়িয়ে নেন। বার্সা-অ্যাটলেটির আক্ষেপের দিনে আখেরে লাভ হলো রিয়ালের। ৮ ম্যাচে পাঁচটি জয়, দুটি ড্র আর এক হার নিয়ে পয়েন্ট তালিকার ২ নম্বরে উঠে এসেছে জিনেদিন জিদানের দল। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান নেমে এসেছে ৫ পয়েন্টে।
[এমকে]