‘সোর্সদের টাকা না দিয়ে নাকি ইয়াবা দেওয়া হচ্ছে!’

38

মাদকমুক্ত করার ব্যাপারে সর্ষের মধ্যে ভূত আছে বলে মন্তব্য করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, ইয়াবা ধরা হচ্ছে। সেজন্য সোর্সদের টাকা না দিয়ে নাকি ইয়াবা দেওয়া হচ্ছে। এটা তো মারাত্মক ব্যাপার।

আজ শনিবার চট্টগ্রামে র‍্যাবের উদ্ধার করা মাদক ধ্বংস কার্যক্রম অনুষ্ঠানে এসব কথা বলেন সাইফুজ্জামান চৌধুরী। নগরীর পতেঙ্গায় র‍্যাব ৭-এর কার্যালয়ে এসব মাদক ধ্বংস করা হয়। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল উপস্থিত ছিলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘(সোর্সকে) টাকা না দিয়ে আপনি ইয়াবা দিবেন এটা তো হতে পারে না। আমাদের সরকার তো ইতিমধ্যে এ ব্যাপারে একটি কঠোর অবস্থান নিয়েছে। আমি বক্তব্যের শুরুতেই বলেছি, এটার সত্যতা আমার কাছে নেই কিন্তু। আমি বলছি, যেহেতু আমার কানে এসেছে। কিন্তু এটার সত্যতা যাচাই করা অবশ্যই আমি মনে করি প্রশাসন বা স্বরাষ্ট্রমন্ত্রী আছেন তা যাচাই করবেন।’

প্রতিমন্ত্রী জানান, এ ইয়াবা নিয়ে আনোয়ারা উপজেলায় ঘরে ঘরে সমস্যা হচ্ছে। উপকূলসহ সড়কপথে ইয়াবা এ এলাকায় বেশি ছড়িয়ে পড়েছে বলে জানান তিনি। তিনি দলমতের ঊর্ধ্বে উঠে যে কোনো কিছুর বিনিময়ে ইয়াবা নির্মূল করার দাবি জানান।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও র‍্যাব ৭-এর পরিচালক কর্নেল মিফতাহ উদ্দীন বক্তব্য দেন।