৩১১ টার্গেট নিউজিল্যান্ডের

27

কোন ব্যাটসম্যান আহামরি বড় কোন ইনিংস খেলতে পারেনি। আবার অলআউটও হয়ে গেছে ৩ বল বাকি থাকতে। তারপরেও ইংল্যান্ড রান করেছে ৩১০। জয়ের জন্য নিউজিল্যান্ডকে করতে হবে ৩১১ রান। সর্বোচ্চ ৬৪ রান করেন প্রথম ম্যাচে সেঞ্চুরি করা জো রুট। আর শেষ দিকে জস বাটলার ৪৮ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন। বেন স্টোকস ২ রানের জন্য ফিফটি করতে ব্যর্থ হন। নিউজিল্যান্ডের পক্ষে ৩ উইকেট করে নেন অ্যাডাম মিলনে ও কোরি অ্যান্ডারসন। ২টি নেন টিম সাউদি।
চ্যাম্পিয়ন্স ট্রফির ষষ্ঠ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতে খুব ভাল অবস্থায় ছিল না ইংল্যান্ড। তবে দেখে শুনে এগিয়ে যায় তারা। কার্ডিফে টস হেরে আগে ব্যাট করে স্বাগতিকরা। ২৫ ওভার শেষে তাদের সংগ্রহ কেবল ১৩৫ রান। তবে এর মধ্যে তারা তিন উইকেট হারিয়ে ফেলেছে। ওপেনার জেসন রয় ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখে আউট হন ২৩ বলে ১৩ রান করে। এরপরে হেলস ও রুট দলের রান ৩৭ তেকে ১১৮ পর্যন্ত নিয়ে যান। হেলস টানা দ্বিতীয় ম্যাচে হাফ সেঞ্চুরি করে আউট হন। বাংলাদেশের বিপক্ষে ৯৫ রান করা হেলস ৫৬ রান করেন ৬২ বলে। দলের রান যখন ১৩২ তখন ১২ বলে ১৩ রান করে আউট হন অধিনায়ক এউইন মরগান।
নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারায় ইংল্যান্ড। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।