৮০ হাজার বস্তা চাল জব্দ, গুদাম সীলগালা

30

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলি সাগরিকা বাজারের বিসিক এলাকায় একটি গুদামে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে। অবৈধভাবে চাল মুজদ করার দায়ে গুদামের ব্যবস্থাপককে আটক ও গুদামটি সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার (২১শে সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান চালায় চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ মোরাদ আলী।

তিনি জানান, গোয়ন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী পাহাড়তলির সাগরিকা বিসিক এলাকায় আহমেদ ট্রেডিং নামে চালের গুদামে অভিযান চালানো হয়। এ সময় নিয়ম ভেঙে গুদামে চালের অবৈধ মজুদ গড়ে তোলায় ৮০ হাজার বস্তা চাল জব্দ করা হয়। সেই সাথে গুদামের ম্যানেজার তারেককে আটক করা হয়। গুদামটিও সীলগালা করে দেয়া হয়।

গুদামের ব্যবস্থাপক তারেক ভ্রাম্যমান আদালতকে জানান, মজুদ চালের বস্তাগুলো মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চাল ব্যবসায়ী প্রতিষ্ঠানের। অভিযান এড়াতে চালগুলো এখানে গুদামজাত করা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। অবৈধ মুজদদার এবং অতিরিক্ত দামে চাল বিক্রী নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, চালের দাম নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত গত তিনদিন ধরে চট্টগ্রামে অভিযান পরিচালনা করছে। প্রথম দিন গত ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে নগরীর চাক্তাইয়ে বদিউর রহমান এন্ড সন্স নামে একটি চালের গুদামে অভিযান চালানোর সময় হামলার সম্মুখীন হন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী।
[এমকে]

 

 

 

 

 

 

 

 

 

সূত্র : মানবজমিন অনলাইন পত্রিকা