নকলায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ ॥ ৫০ হাজার টাকা জরিমানা

48

মোঃ মোশারফ হোসাইন: শেরপুর জেলার নকলা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এর হস্তক্ষেপে একটি বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। ২৫ জুলাই রোববার রাত ১১টার দিকে এক গোপন সংবাদের ভিত্তিতে নকলা ইউনিয়নের ছত্রকোনা গ্রামে কনের বাবার বাড়িতে গিয়ে বাল্যবিবাহ বন্ধ এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উভয় পরিবারের অভিভাবককে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নকলা ইউনিয়নের ছত্রকোনা গ্রামের মো. আব্দুল হাইয়ের দশম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে একই উপজেলার পার্শ্ববর্তী উরফা ইউনিয়নের লয়খা গ্রামের মো. ছাহের আলীর ছেলে মো. খলিলুর রহমানের সাথে বিয়ের আয়োজন চলছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান কনের বাবা মো. আব্দুল হাইয়ের বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বিয়ে বাড়িতে পৌঁছার পূবেই বরযাত্রীদের অপ্যায়নসহ বিয়ের আনুষ্ঠানিকতা প্রায় শেষ হয়ে যায়। এমন পরিস্থিতিতে বাল্যবিবাহ নিরোধ আইনে বর ও কনের বাবা উভয় পক্ষকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার জরিমানা করা হয়। এছাড়াও ছেলে-মেয়েদের প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ না দেয়ার মর্মে উভয় পরিবারের অভিভাবকদের কাছে মুচলেকা আদায় করা হয়।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi