শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগে জমজমাট লড়াই : পঞ্চম রাউন্ডে শীর্ষে দুই দল

52

নিজস্ব প্রতিবেদক : শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগে জমজমাট লড়াই চলছে। ২২ সেপ্টেম্বর বুধবার পঞ্চম রাউন্ড শেষে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শেরপুর চেস কমিউনিটি ও নকলা উপজেলা ক্রীড়া সংস্থা।

একই দিন চতুর্থ ও পঞ্চম রাউন্ডের খেলায় এ দুই দল পূর্ণ ম্যাচ পয়েন্ট পেলেও চতুর্থ রাউন্ডে ১ নং বোর্ডে নকলা উপজেলা ক্রীড়া সংস্থার সোহেল রানা চকপাঠক দাবা ক্লাবের দাবা ক্লাবের নজরুলের নিকট পরাজয় বরণ করে গেম পয়েন্ট হারান।

অপরদিকে, ৫ম রাউন্ডে ২ নং বোর্ডে শেরপুর চেস কমিউনিটির শাকিল আহমেদ দাবা ক্লাব শেরপুরের সাব্বির আহমেদের সাথে ৪৫ চালের মাথায় ড্র করেন। এছাড়াও একই দিন লাল-সবুজ ক্লাবের নিরূপমা সাহা প্রাচী সহ ৪ দাবাড়ুই প্রতিপক্ষের বিরুদ্ধে উভয় রাউন্ডেই জয় তুলে নেওয়ায় পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে ওঠে আসে। পঞ্চম রাউন্ড শেষে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে দাবা ক্লাব শেরপুর, ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে নকলা চেস ক্লাব, ২ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে নকলা চেস ক্লাব এবং ১ পয়েন্ট করে নিয়ে লীগ টেবিলের তলানীতে অবস্থান করছে উদয়ন ক্লাব ও শেরপুর প্লাস চেস ক্লাব। আগামীকাল বৃহস্পতিবার সমাপনী দিনে ৬ষ্ঠ ও ৭ম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-পরিষদের আয়োজনে জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তন ভেন্যুতে গত সোমবার থেকে শুরু হয়েছে মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগ। প্রথমবারের মতো আয়োজিত জেলা দাবা লীগে ৮টি দল রাউন্ড রবীন লীগ ভিত্তিতে খেলায় অংশগ্রহণ করছে।

শেরপুর জেলা দাবা লীগের স্পন্সর হয়েছে জেলা শহরের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi