শ্রীবরদীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

15

তাসলিম কবির বাবু: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে ১২ জানুয়ারি বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, শ্রীবরদী এ.পি.পি.আই এর সহকারি প্রধান শিক্ষক রুবিয়া বেগম।

পরে অতিথিগণ বিজ্ঞান মেলার স্টল পরিদর্শন করেন। সভা শেষে “স্মার্টফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি” বিষয়ে বিজ্ঞান বক্তৃতায় শ্রীবরদী সরকারি কলেজ, ভারেরা এস.পি স্কুল এন্ড কলেজ, শ্রীবরদী এ.পি.পি.আই, শ্রীবরদী এম.এন.বি.পি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, তাতিহাটি আইডিয়াল স্কুল, বানিবাইদ এ.এ.এম.পি উচ্চ বিদ্যালয়, হালগড়া রাহেলা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও কাকিলাকুড়া উচ্চ বিদ্যালয়ের ২ জন করে শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। মেলা প্রাঙ্গণে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। শ্রীবরদী এ.পি.পি ইনস্টিটিউট মাঠে ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi